[বেদ যজ্ঞ করে জেনে নাও দেহ বা দেহের বিকারের সাথে তোমার আত্মার কোন
সম্পর্ক নেই।]
এই জড়াত্মক দেহ জলে বা স্থলে যেখানেই লুটাক,
তা দ্বারা তোমরা কখনও তোমরা লিপ্ত হও না- তাই তোমাদের আত্মার কোন বিকৃতি ঘটতে পারে
না। যেমন ঘটধর্মের দ্বারা ঘটাকাশের কোনও কিছু বিকার বিকৃতি ঘটে না। সর্বাবস্থায়
নিজেকে নিস্ক্রিয় অবিকারী নিষ্কল নিরাকার নির্বিকল্প নিত্য নিরালম্ব দ্বৈতরহিত
সর্বাত্মক সর্বব্যাপী সর্বাতীত অদ্বয় সত্তা রূপে চিন্তা করে কেবল আত্মার উপর ভর
করে এগিয়ে চলো। নিজেকে কেবলমাত্র অখণ্ডবোধস্বরূপ নিরন্তর স্বানন্দময় সত্তা ছাড়া
দ্বিতীয় চিন্তা করবে না। নিজেকে সর্বত্র দর্শন করে, নিজেকে ভেদরহিত মনে করে,
সর্বদায় স্বরূপানন্দে নিবিষ্ট থেকে নির্বিকল্প সমাধিতে নিমজ্জিত থাকো। আত্মারাম
মুনি হয়ে চলতে- দাঁড়াতে- বসতে –শুতে বা অন্য যে কোনও অবস্থায় কেবল বেদ যজ্ঞ করে
যাও মনন চিন্তন ধ্যানে অবস্থান করে—দ্বিতীয় কোন চিন্তাকে মনে স্থান দিবে না। দেখবে
তোমরা স্বাভাবিকভাবে আত্মারাম মুনি হয়ে বিরাজ করবে সর্বত্র। ওঁ শান্তি শান্তি
শান্তি।